আপডেট :

        বিএনপির সাবেক এমপি শাহজাহান খানের মৃত্যু

        সুইসদের হারিয়ে শেষ ষোলোয় ব্রাজিল

        বৈরি আবহাওয়ায় বাতিল হচ্ছে ফ্লাইট

        সরকারি অর্থে ঋষি সুনাকের বাগানের জন্য কেনা ভাস্কর্য নিয়ে বিতর্ক

        জরুরি অবস্থা ঘোষণা ইতালিতে

        ‘কৃত্রিম সূর্য’ তৈরিতে বড় অগ্রগতি

        এবার এসএসসিতে গড় পাসের হার ৮৭.৪৪%

        দুপুর ১টায় প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমানের ফল হস্তান্তর

        ডেঙ্গুতে আক্রান্ত রোগীর ৬০ শতাংশই ঢাকায়

        ফিজিওথেরাপিতে নাসার প্রযুক্তি ব্যবহার নেইমারকে সারিয়ে তুলতে

        রোনালদোদের আজ উরুগুয়ে পরীক্ষা

        মরক্কোর কাছে হারের পর দাঙ্গা বেধেঁছে বেলজিয়ামে

        টানটান উত্তেজনার মধ্য দিয়ে স্পেন-জার্মানির ম্যাচে সমতা

        ক্যালিফোর্নিয়ার সময় অনুযায়ী ম্যাচ সিডিউল: ২৮ নভেম্বর

        এসএসসি ও সমমানের ফল প্রকাশ কাল

        সান বার্নার্ডিনোয় সড়ক দুর্ঘটনায় মৃত ২, আহত ১

        বিদ্যুৎবিহীন পরিস্থিতিতে জেলেনস্কির সমালোচনার শিকার কিয়েভের মেয়র

        অর্থনৈতিক সংকটের কারণে এ বছর হচ্ছে না পদ্মা ও মেঘনা বিভাগ

        জাতীয় গ্রিডে যুক্ত হলো ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ

        গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সাবেক এই তারকা দম্পতিকে

বাজারে এলো ইনফিনিক্সের সেরা বাজেট গেমিং স্মার্টফোন ‘হট ১২’

বাজারে এলো ইনফিনিক্সের সেরা বাজেট গেমিং স্মার্টফোন ‘হট ১২’

জনপ্রিয় মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান ইনফিনিক্স আজ ব্র্যান্ডটির হট সিরিজের স্মার্টফোনের সর্বশেষ সংস্করণ ‘হট ১২’ বাজারে এনেছে। গ্রাহকদের কাঙ্ক্ষিত এই ডিভাইসে থাকছে হেলিও জি৮৫ প্রসেসর, ৯০ হার্টজের ৬.৮২” ইঞ্চি ‘প্রো-লেভেল পাঞ্চ হোল’ ডিসপ্লে, ১১জিবি র‌্যাম+১২৮জিবি রম এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধাসম্পন্ন ৫০০০এমএএইচ টেকসই ব্যাটারি। বাহারি এই মোবাইল ফোনের নান্দনিক ‘স্ট্রেইট-এজ’ ডিজাইন প্রথম দেখাতেই স্মার্টফোনপ্রেমীদের মন কেড়ে নেবে।

‘হট ১২’ ডিভাইসটিতে মিডিয়াটেক জি৮৫ গেমিং চিপসেট এর সাহায্যে নির্বিঘ্নে ‘হাই ফ্রেম’ রেট এর গেম খেলা যায় এবং এতে ‘রেসপন্স টাইম’ও কম লাগে ও গেমিং কমিনিউকেশন দ্রুততর হয়। এই স্মার্টফোনের চিপসেটে রয়েছে ‘ডুয়েল কোর ফ্ল্যাগশিপ সিপিইউ আর্কিটেকচার’, ২টি ‘ফাস্ট এআরএম কর্টেক্স-এ৭৫ কোর’, যেগুলো সর্বোচ্চ ২ গিগাহার্টজ পর্যন্ত পারফরম্যান্স বাড়াতে সক্ষম ও আরো আছে ৬টি স্মল এআরএম কর্টেক্স-এ৫৫ কোর এবং এগুলো ১.৮ গিগাহার্টজ পর্যন্ত পারফরম্যান্স বাড়াতে পারে। মোবাইলটির এই মাল্টিপ্রসেসিং ফিচার প্রয়োজনে একসঙ্গে আটটি কোর-কেও পারফরম্যান্সের জন্য কাজে লাগাতে সক্ষম। তাই এই স্মার্টফোনের মাধ্যমে দ্রুতগতির ও ভারী গেমিং এর অসাধারণ অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন ব্যবহারকারীরা।

মোবাইলের ১২৮জিবি+৬জিবি’র মেমোরি এবং র‌্যাম ফিচার প্রয়োজন অনুসারে গ্রাহকদের একাধিক এপ্লিকেশন ব্যবহারের সুযোগ করে দেয় এবং পারফরম্যান্সের কোনো ঘাটতি ছাড়াই একটি থেকে অন্য অ্যাপ ব্যবহার করা যায়। অধিকন্তু, ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিত ‘র‌্যাম ফিউশন টেকনোলজি’ ব্যবহার করে ‘হট ১২’ গ্রাহকরা বর্ধিত ৫জিবি র‌্যাম (সর্বোচ্চ ১১জিবি পর্যন্ত সমন্বিত র‌্যাম) ব্যবহারের সুযোগ পাবেন; এতে ব্যাকগ্রাউন্ড ‘ক্যাশড অ্যাপ্লিকেশন’ সক্ষমতার সংখ্যা তিন থেকে ৯টি পর্যন্ত বৃদ্ধি পাবে এবং শীর্ষ ২০টি অ্যাপের ‘অ্যাভারেজ লঞ্চ টাইম’-এ সময় কম লাগবে ১০ থেকে ১৫ শতাংশ। স্মার্টফোনের বাড়তি স্টোরেজ সুবিধা এবং বর্ধিত ১১জিবি র‌্যাম নিঃসন্দেহে ব্যবহারকারীদের দিবে গেমিং এর ব্যতিক্রমী অভিজ্ঞতা।

এই ডিভাইসের ৬.৮২” ইঞ্চির ৯০হার্টজ ‘প্রো-লেভেল ই-স্পোর্টস সিল্কি-স্মুখ স্ক্রিন’ গেমিং ও দরকারি অ্যাপগুলো ব্যবহারের জন্য নির্দ্বিধায় একটি আদর্শ ফোন। মোবাইলটির ১৮০হার্টজ টাচ স্যাম্পলিং রেট সম্পন্ন ডিসপ্লে তাৎক্ষণিকভাবে কার্যকরী এবং সহজেই হাই ফ্রেম রেট সামলিয়ে গ্রাহকদের ধারাবাহিক গেমিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম।

ইনফিনিক্স ‘হট ১২’তে আরো আছে ‘হাই-ডেনসিটি’র ৫০০০এমএএইচ এর ‘বিগ ম্যাক’ ও বৃহৎ সক্ষমতার ব্যাটারি এবং এর ফলে গ্রাহকরা দিনভর দরকারি অ্যাপগুলো ব্যবহার ও গেমস খেলতে পারবেন। এছাড়া, ডিভাইসের টাইপ-সি ১৮ ওয়াট সুপারচার্জ ব্যবস্থা ৫০ মিনিটেই স্মার্টফোনের ৫০ শতাংশ চার্জ পূরণে সক্ষম। এছাড়া, আল্ট্রা-পাওয়ার মুডে ৫ শতাংশ চার্জেও ম্মার্টফোনটি ২.৬ ঘণ্টা ব্যবহার করা যায়। তাই দুশ্চিন্তা ছাড়াই দীর্ঘক্ষণ মোবাইলে গেমস-এ মগ্ন থাকতে পারবেন ইনফিনিক্সভক্তরা। ইনফিনিক্সের নিজস্ব প্রযুক্তিতে উদ্ভাবিত ‘ব্যাটারি-লাস্টিং’ টেকনোলজি এক ক্লিকেই ব্যাটারির স্থায়িত্ব ২৫ শতাংশ বাড়াতে সক্ষম।

দৃষ্টিনন্দন ‘স্ট্রেইট-এজ’ ফ্ল্যাগশিপ স্মার্টফোন ডিজাইন-এর কারণে ৩এমএম ইনফিনিক্স ‘হট ১২’কে দেখতে আরো আকর্ষণীয় দেখায়। পাশাপাশি ‘অ্যাঙ্গুলার এক্সটেরিয়র’-এ আলোর প্রতিফলন এটির সৌন্দর্য আরো বহুগুণে বাড়িয়ে দেয়। ব্যবহারকারীদের মানসম্পন্ন অডিও অভিজ্ঞতা দিতে ‘হট ১২’-এ রয়েছে ‘আপগ্রেডেড ডুয়েল আপার অ্যান্ড লোয়ার স্পিকার’। এই স্পিকার সিস্টেম গ্রাহকদের গান শোনা, ভিডিও দেখা ও গেম খেলার ক্ষেত্রে ‘ডিপ লো’স’, ‘ক্লিয়ার মিড’স’, ‘রিচ ক্রিপ হাউ’স’ সম্পন্ন সর্বোচ্চ মানের অডিও সার্ভিস প্রদান করবে।

এই মোবাইলে আরো রয়েছে, ৮ মেগাপিক্সেল এআই ফ্রন্ট ক্যামেরা ও ১৩ মেগাপিক্সেল এআই ট্রিপল রিয়ার ক্যামেরা এবং শক্তিশালী ইমেজ অ্যালগরিদম ফিচার; এতে করে গ্রাহকরা ‘হট ১২’ ব্যবহার করে মনোমুগ্ধকর ছবি তুলতে সক্ষম হবেন। ডিভাইসে আরো আছে ‘এআই পোট্রেট মুড’ যেটি প্রতিটি স্ন্যাপ তুলে যত্নের সঙ্গে।

স্মার্টফোনের ‘এক্সওএস’ ১০ অপারেটিং সিস্টেম ব্র্যান্ড-নিউ ডিজাইন ও গতিশীল দৃশ্যের শৈল্পিকতায় ‘আর্টিস্টিক ক্রোমাটিক অ্যাবেরেশন’ এর মাধ্যমে নতুন নতুন সব অ্যাপ্লিকেশন এর সমন্বয়ে গ্রাহকদের স্মার্ট লাইফস্টাইল পেতে সাহায্য করে। এছাড়া, এক্সঅ্যারেনা গেমিং অ্যাপ্লিকেশনগুলোকে সমন্বয় করে গ্রাহকদের দেয় সেরা গেমিং পারফরম্যান্স। আরো সহজে ফিচারগুলো ব্যবহার করতে স্মার্টফোনে রয়েছে একটি ‘কুইক সেটিংস’ ফিচার। এর ফলে গেমিং সেশন চলাকালে ‘অপ্রয়োজনীয় মেসেজ’ মিউট করা যায়। এক বাক্যে বলা যায়, এই স্মার্টফোনে ডার-লিংক ও গেমিং অপ্টিমাইজেশন অ্যালগরিদম ব্যবহারকারীদের গেমিং এর যে অবিশ্বাস্য অভিজ্ঞতা দিচ্ছে, তা এই দামের অন্য মোবাইল সেটে পাওয়া অসম্ভব।

বিশেষ তিনটি রঙ-‘রেসিং ব্ল্যাক’, ‘লিজেন্ড হোয়াইট,’ এবং ‘অরিজিন ব্লু’তে গ্রাহকরা পেতে পারবেন এই স্মার্টফোনটি। মোবাইলটির ৪জিবি(+৩জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ধরা হয়েছে ১৪,৪৯৯ টাকা ও ৬জিবি(+৫জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম পড়বে ১৫,৬৯৯ টাকা।

‘হট ১২’ ছাড়াও মোবাইল ব্যবহারকারীদের একইসঙ্গে আরো একটি রোমাঞ্চকর স্মার্টফোন উপহার দিচ্ছে ইনফিনিক্স। নতুন এই ‘হট ১২ প্লে’ ডিভাইসে রয়েছে ইউএসবি টাইপ-সি চার্জ সম্বলিত ৬০০০এমএএইচ ব্যাটারি। ফলে সকাল-সন্ধ্যা কোনো রকম ভাবনা ছাড়াই স্মার্টফোনটি ব্যবহার করা যাবে। এই মোবাইলে আরো রয়েছে স্বতন্ত্র ‘পাওয়ার ম্যারাথন ফিচার’, যেটি ব্যবহার করে এক ক্লিকেই ‘ব্যাটারি লাইফ’ ২৫% বৃদ্ধি করা যায়। এই ফোনের অক্টা কোর ২.৩গিগাহার্টজ গেমিং প্রসেসর আরো দিবে দ্রুত গেমিং ও নির্বিঘ্ন টেলিকম সংযোগ এর নিশ্চয়তা। ‘হট ১২ প্লে’ বাজারে পাওয়া যাবে দুটি ভ্যারিয়েন্টে; ৪জিবি(+৩জিবি) /১২৮জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১৩,৫৯৯ টাকায় এবং ৪জিবি(+৩জিবি) /৬৪জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট পাওয়া যাবে ১২,৫৯৯ টাকায়।

 

শেয়ার করুন

পাঠকের মতামত