যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:40am

|   লন্ডন - 04:40am

|   নিউইয়র্ক - 11:40pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   তারুণ্য

৮০ ভাষায় গান গাইতে পারে এই কিশোরী!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১৪ ০৯:০৭:২৭

নিউজ ডেস্ক: তিন আঙুলের করের সমান বয়স তার, মাত্র ১২ বছর। এ বয়সেই সে ৮০টি ভাষায় গান গাইতে পারে! রীতিমতো বিস্ময়!!

নাম তার সুচেতা সতীশ। ভারতের কেরেলার এই মেয়ে পরিবারের সঙ্গে দুবাই থাকে; সেখানে দি ইন্ডিয়ান হাইস্কুলের সপ্তম শ্রেণিতে পড়াশোনা করে। তার লক্ষ্য, একটি কনসার্টে সবচেয়ে বেশি ভাষার গান গেয়ে বিশ্বরেকর্ড গড়া। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে ৮০ ভাষায় গান গাওয়ায় পারদর্শিতা অর্জন করেছে সে। ২৯ ডিসেম্বর তার সেই কাঙ্ক্ষিত কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে বিভিন্ন প্রতিযোগিতায় হিন্দি, মালয়লম, তামিলসহ অনেক ভাষায় গান গেয়ে নজর কেড়েছে ছোট্ট মেয়েটি। তবে বিদেশি ভাষায় গান গাওয়ার দক্ষত অর্জন করেছে বছরখানেক আগে এবং এরই মধ্যে সে ৮০টি ভাষায় গান গাইতে পারে। তবে গিনেজ বুকে নাম লেখাতে তাকে আরো পাঁচটি ভাষায় গান গাওয়া শিখতে হবে। এখন তার ধ্যানজ্ঞান এ নিয়েই।

নতুন ভাষায় গানে কণ্ঠ দিতে তার খুব বেশি সময় লাগে না। তবে তার কাছে মনে হয়েছে, জার্মান, ফ্রেন্স ও হাঙ্গেরিয়ান ভাষা সবচেয়ে কঠিন। সহজ ভাষায় কম অন্তরার গান হলে সে আধা ঘণ্টার মধ্যেই গাইতে পারে।

 এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৮৭ বার

আপনার মন্তব্য