যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 09:51pm

|   লন্ডন - 03:51pm

|   নিউইয়র্ক - 10:51am

  সর্বশেষ :

  পাকিস্তানে চীনের পরমাণু সাবমেরিন ঘাঁটি, চিন্তায় ভারত   উড়তে থাকা বার্সার অপরাজেয় যাত্রা থামলো   রাশিয়ায় তাপমাত্রা মাইনাস ৬৭ ডিগ্রি সেলসিয়াস!   অলিম্পিকে দুই কোরিয়ার ‘অভিন্ন পতাকা’   মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট এসোসিয়েশনের মতবিনিময়   রাখাইনে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ৭   বিশ্বের প্রথম ‘পানিহীন’ শহর!   মুসলিম শিশুদের মসজিদে যাওয়ায় নিষেধাজ্ঞা চীনের   ইউএনএইচসিআর ছাড়াই রোহিঙ্গা প্রত্যাবাসন উদ্বেগের : জাতিসঙ্ঘ   মুক্তিযোদ্ধা বিবেচনার ন্যূনতম বয়স সাড়ে ১২ বছর পুনঃনির্ধারণ   ডিএনসিসি’র মেয়র পদে উপনির্বাচন স্থগিত   এবার টরন্টোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'বিশ্ব সিলেট সম্মেলন'   জালালাবাদ এসোসিয়েশনের কালচারাল সেক্রেটারি লায়েক আহমেদের বোনের মৃত্যুতে শোক   বাংলাদেশে প্রবাহিত ৫৭টি নদীর বেশির ভাগই নাব্যতাহীন   ভোলার ভেদুরিয়ায় নতুন গ্যাসক্ষেত্রের সন্ধান

মূল পাতা   >>   তারুণ্য

৮০ ভাষায় গান গাইতে পারে এই কিশোরী!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১৪ ০৯:০৭:২৭

নিউজ ডেস্ক: তিন আঙুলের করের সমান বয়স তার, মাত্র ১২ বছর। এ বয়সেই সে ৮০টি ভাষায় গান গাইতে পারে! রীতিমতো বিস্ময়!!

নাম তার সুচেতা সতীশ। ভারতের কেরেলার এই মেয়ে পরিবারের সঙ্গে দুবাই থাকে; সেখানে দি ইন্ডিয়ান হাইস্কুলের সপ্তম শ্রেণিতে পড়াশোনা করে। তার লক্ষ্য, একটি কনসার্টে সবচেয়ে বেশি ভাষার গান গেয়ে বিশ্বরেকর্ড গড়া। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে ৮০ ভাষায় গান গাওয়ায় পারদর্শিতা অর্জন করেছে সে। ২৯ ডিসেম্বর তার সেই কাঙ্ক্ষিত কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে বিভিন্ন প্রতিযোগিতায় হিন্দি, মালয়লম, তামিলসহ অনেক ভাষায় গান গেয়ে নজর কেড়েছে ছোট্ট মেয়েটি। তবে বিদেশি ভাষায় গান গাওয়ার দক্ষত অর্জন করেছে বছরখানেক আগে এবং এরই মধ্যে সে ৮০টি ভাষায় গান গাইতে পারে। তবে গিনেজ বুকে নাম লেখাতে তাকে আরো পাঁচটি ভাষায় গান গাওয়া শিখতে হবে। এখন তার ধ্যানজ্ঞান এ নিয়েই।

নতুন ভাষায় গানে কণ্ঠ দিতে তার খুব বেশি সময় লাগে না। তবে তার কাছে মনে হয়েছে, জার্মান, ফ্রেন্স ও হাঙ্গেরিয়ান ভাষা সবচেয়ে কঠিন। সহজ ভাষায় কম অন্তরার গান হলে সে আধা ঘণ্টার মধ্যেই গাইতে পারে।

 এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত