যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 06:26pm

|   লন্ডন - 12:26pm

|   নিউইয়র্ক - 07:26am

  সর্বশেষ :

  জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের   আইএসে যোগ দেওয়া ব্রিটিশ-বাংলাদেশিকে ফিরতে দেওয়া হবে না   পানি চুরি!   কাশ্মিরে যে কোনও পদক্ষেপ নিতে সেনাবাহিনীকে মোদির অনুমতি   আখেরি মোনাজাতে শেষ হল ইজতেমার প্রথম পর্ব   যুক্তরাষ্ট্রে শিকাগোর শিল্পাঞ্চলে বন্দুক হামলায় নিহত ৫   নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত   সোনালী কাবিন’র কবি আল মাহমুদ আর নেই, বাদ জোহর জানাযা   ভাইরাল হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার   আর প্রধানমন্ত্রিত্ব চাই না: ডয়েচে ভেলেকে শেখ হাসিনা   কাশ্মিরে পুলিশ বাসে হামলায় নিহত ৪২   সোহরাওয়ার্দী মেডিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ড   তিনদিনের সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী   নির্বাচন চ্যালেঞ্জ করে ঐক্যফ্রন্টের ৭৪ প্রার্থীর মামলা   বাংলাদেশে ই-পাসপোর্ট আসছে জুনে

মূল পাতা   >>   তারুণ্য

৮০ ভাষায় গান গাইতে পারে এই কিশোরী!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১৪ ০৯:০৭:২৭

নিউজ ডেস্ক: তিন আঙুলের করের সমান বয়স তার, মাত্র ১২ বছর। এ বয়সেই সে ৮০টি ভাষায় গান গাইতে পারে! রীতিমতো বিস্ময়!!

নাম তার সুচেতা সতীশ। ভারতের কেরেলার এই মেয়ে পরিবারের সঙ্গে দুবাই থাকে; সেখানে দি ইন্ডিয়ান হাইস্কুলের সপ্তম শ্রেণিতে পড়াশোনা করে। তার লক্ষ্য, একটি কনসার্টে সবচেয়ে বেশি ভাষার গান গেয়ে বিশ্বরেকর্ড গড়া। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে ৮০ ভাষায় গান গাওয়ায় পারদর্শিতা অর্জন করেছে সে। ২৯ ডিসেম্বর তার সেই কাঙ্ক্ষিত কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে বিভিন্ন প্রতিযোগিতায় হিন্দি, মালয়লম, তামিলসহ অনেক ভাষায় গান গেয়ে নজর কেড়েছে ছোট্ট মেয়েটি। তবে বিদেশি ভাষায় গান গাওয়ার দক্ষত অর্জন করেছে বছরখানেক আগে এবং এরই মধ্যে সে ৮০টি ভাষায় গান গাইতে পারে। তবে গিনেজ বুকে নাম লেখাতে তাকে আরো পাঁচটি ভাষায় গান গাওয়া শিখতে হবে। এখন তার ধ্যানজ্ঞান এ নিয়েই।

নতুন ভাষায় গানে কণ্ঠ দিতে তার খুব বেশি সময় লাগে না। তবে তার কাছে মনে হয়েছে, জার্মান, ফ্রেন্স ও হাঙ্গেরিয়ান ভাষা সবচেয়ে কঠিন। সহজ ভাষায় কম অন্তরার গান হলে সে আধা ঘণ্টার মধ্যেই গাইতে পারে।

 এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৫৬ বার

আপনার মন্তব্য