যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২২ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 05:31am

|   লন্ডন - 12:31am

|   নিউইয়র্ক - 07:31pm

  সর্বশেষ :

  দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকের আন্ডারওয়ার্ল্ডে ১৪১ গডফাদার   মদিনায় বিমান দুর্ঘটনা থেকে বাঁচলেন ১৫১ বাংলাদেশি   রাজীবের দুই ভাইকে কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত   বান্দরবানে পাহাড় ধসে ৪ শ্রমিক নিহত   ইবাদতের মৌসুম মাহে রমজান   শান্তিনিকেতনে শুক্রবার হাসিনা-মোদি-মমতার সাক্ষাৎ   ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   তারুণ্য

৮০ ভাষায় গান গাইতে পারে এই কিশোরী!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১৪ ০৯:০৭:২৭

নিউজ ডেস্ক: তিন আঙুলের করের সমান বয়স তার, মাত্র ১২ বছর। এ বয়সেই সে ৮০টি ভাষায় গান গাইতে পারে! রীতিমতো বিস্ময়!!

নাম তার সুচেতা সতীশ। ভারতের কেরেলার এই মেয়ে পরিবারের সঙ্গে দুবাই থাকে; সেখানে দি ইন্ডিয়ান হাইস্কুলের সপ্তম শ্রেণিতে পড়াশোনা করে। তার লক্ষ্য, একটি কনসার্টে সবচেয়ে বেশি ভাষার গান গেয়ে বিশ্বরেকর্ড গড়া। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখাতে ৮০ ভাষায় গান গাওয়ায় পারদর্শিতা অর্জন করেছে সে। ২৯ ডিসেম্বর তার সেই কাঙ্ক্ষিত কনসার্ট অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে বিভিন্ন প্রতিযোগিতায় হিন্দি, মালয়লম, তামিলসহ অনেক ভাষায় গান গেয়ে নজর কেড়েছে ছোট্ট মেয়েটি। তবে বিদেশি ভাষায় গান গাওয়ার দক্ষত অর্জন করেছে বছরখানেক আগে এবং এরই মধ্যে সে ৮০টি ভাষায় গান গাইতে পারে। তবে গিনেজ বুকে নাম লেখাতে তাকে আরো পাঁচটি ভাষায় গান গাওয়া শিখতে হবে। এখন তার ধ্যানজ্ঞান এ নিয়েই।

নতুন ভাষায় গানে কণ্ঠ দিতে তার খুব বেশি সময় লাগে না। তবে তার কাছে মনে হয়েছে, জার্মান, ফ্রেন্স ও হাঙ্গেরিয়ান ভাষা সবচেয়ে কঠিন। সহজ ভাষায় কম অন্তরার গান হলে সে আধা ঘণ্টার মধ্যেই গাইতে পারে।

 এলএবাংলাটাইমস/টি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৫৮ বার

আপনার মন্তব্য