আপডেট :

        স্টেকহোল্ডারদের অংশগ্রহণে সিকৃবিতে আলোচনা সভা

        বিএনপি মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের

        বিএনপি মহান মুক্তিযুদ্ধের চেতনাকে বিশ্বাস করে না: ওবায়দুল কাদের

        বিচারকবিহীন আদালত

        বাংলাদেশের গণতন্ত্র এগিয়ে নেওয়াই যুক্তরাষ্ট্রের অগ্রাধিকার

        সাবেক সংসদ সদস্য নজির হোসেনের মৃত্যু

        জাতীয় ছাত্র সমাজের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী

        দ্বিতীয় টেস্টে নেই হাথুরু

        ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস বাংলা ২০২৪’

        গাজায় বেসামরিক হতাহতের সংখ্যা অনেক বেশি: মার্কিন প্রতিরক্ষামন্ত্রী

        আত্মনির্ভর বাংলাদেশ গড়ার চেষ্টা করতে হবে: সিসিক মেয়র

        রাজনৈতিক ছত্রচ্ছায়ায় বেপরোয়া কিশোর গ্যাং

        মস্কো কনসার্ট হামলায় পশ্চিমা বিশ্ব ও ইউক্রেনের ইন্ধনের অভিযোগ রাশিয়ার

        র‍্যাবের পৃথক অভিযান, ১২ ছিনতাইকারী গ্রেপ্তার

        পদ্মা সেতুতে ভুটানের রাজা

        মার্কিন কূটনীতিককে তলব

        স্বাধীনতা দিবস বঙ্গবন্ধুর ত্যাগের ফসল: প্রতিমন্ত্রী

        সব ধরনের বৈষম্যের বিরুদ্ধে বাংলাদেশের সংবিধান শক্ত অবস্থানে: সংসদ স্পিকার

        বাল্টিমোর সেতু দুর্ঘটনা ভয়াবহ: বাইডেন

        মুক্তিযোদ্ধাদের ‘মুজিব কোট’ উপহার দিলো প্রশাসন

অক্টোবরে মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনালে বাংলাদেশের প্রতিনিধি টিফা

অক্টোবরে মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনালে বাংলাদেশের প্রতিনিধি টিফা

সৌন্দর্যের জয় জয়জয়কার বিশ্বব্যাপী। বিগত বেশ কয়েক বছর থেকে বাংলাদেশ কে রিপ্রেজেন্ট করছেন অনেকেই নানা ইন্টারন্যাশনাল পরিমণ্ডলে।

বিশ্বের সবচেয়ে বড় ৩টি সুন্দরী প্রতিযোগিতার ১টি - মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল এর দশম বার্ষিকীতে, বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন গাজীপুরের তৌহিদা তাসনিম টিফা।

আগামী অক্টোবরে ইন্দোনেশিয়ায় সোনার মুকুটের লড়াইয়ে তৌহিদা তুসনিম টিফা ৬০ টিরও বেশি দেশের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই বছর ২৫ অক্টোবর ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা প্রদেশের বোগর রিজেন্সির সেন্টুল ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য গ্র্যান্ড ফিনালেতে দশটি মুকুট দেওয়া হবে।

আমাদের মিস গ্র্যান্ড বাংলাদেশ,  টিফা, ২৪ বছর বয়সী। তিনি একজন আইন স্নাতক, মডেল, অভিনেত্রী এবং সামাজিক ন্যায়বিচারের আইনজীবী। তিনি সম্প্রতি নুরজাহান প্রজেক্টে (দরিদ্র শিশুদের পুষ্টি এবং শিক্ষার সংস্থান প্রদানের লক্ষ্যে একটি উদ্যোগ) অংশ নিয়ে সামাজিক অ্যাডভোকেসিতে ব্যাপকভাবে জড়িত হয়েছেন। টিফা, মিস ইউনিভার্স বাংলাদেশ-এ সেরা দশে এবং মিস ওয়ার্ল্ড বাংলাদেশ-এ রানার আপ ছিলেন। সুন্দরী প্রতিযোগিতায় সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশ থেকে আসা সবচেয়ে শক্তিশালী প্রতিনিধি তিনি।

 
টিফা এবারের প্রতিযোগিতায় সম্ভাবনাময় প্রতিযোগী। যতগুলো গুন থাকলে প্রতিযোগিতায় এগিয়ে থাকা যায়,টিফা সে সব গুনের অধিকারী।

তিনি গ্র্যান্ড প্ল্যাটফর্মে বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে পেরে গর্বিত এবং মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনালের মুকুট পাওয়ার ব্যাপারে আশাবাদী। তিনি একজন মানবাধিকার কর্মি। তিনি নানা সোস্যাল ওয়ার্কে জড়িত।  তিনি বিশ্বে শান্তি ও স্বাধীনতাকে অনুপ্রাণিত করতে মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনালের "যুদ্ধ বন্ধ করুন" প্রচারাভিযানে দৃঢ়ভাবে বিশ্বাস করেন। আগামী ৩ অক্টোবর ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে রওনা হবেন টিফা।

 
মিস গ্র্যান্ড বাংলাদেশ ফ্র্যাঞ্চাইজ করেছে মিস বাংলাদেশ ইউএস অর্গানাইজেশনের জাতীয় পরিচালক, হিয়াম হাফিজউদ্দিন। হিয়াম হাফিজউদ্দিন একজন জনসংযোগ কৌশলবিদ, মিস বাংলাদেশ ইউএস-এর প্রতিষ্ঠাতা, প্রথম বাংলাদেশি মিস ওয়ার্ল্ড আমেরিকা ফাইনালিস্ট এবং ২০ বছর পর ২০১৫ সালে বাংলাদেশে মূলধারার প্রতিযোগিতা ফিরিয়ে আনার অগ্রপথিক।

মিস বাংলাদেশ ইউ এস এ অর্গানাইজার হিয়াম হফিজউদ্দিন এর সাথে শিকাগোতে কথা হয়, হিয়াম জানান এবারে আমরা অনেক আশাবাদী। বাংলাদেশ মিস গ্লান্ড ইন্টারন্যাশনাল এর ১০ তম  আসরে ভাল করবে। এ বিষয়টি মিডিয়াতে তেমন আসে নাই, বাংলাদেশ অনেক এগিয়ে গেছে তা অনেকেই জানে না। টিফা সম্পর্কে হিয়াম জানান,টিফা বহুমাত্রিক সৌন্দর্যরূপ এ জন্ম নেয়া একজন অনন্য প্রতিভা। বাংলাদেশ অনেক কিছু প্রত্যাশা করে ইন্দোনেশীয়াতে। ইন্দোনেশীয়ায় ৬০ টি দেশের প্রতিযোগিতায় বাংলাদেশ সোনার মুকুট নিয়ে আসবে। টিফা ও হিয়াম দুজনেই এ রকম আন্তর্জাতিক প্রতিযোগিতায় সকলের সহযোগীতা কামনা করেন। হিয়ামই টিফাকে ইন্দোনেশীয় পাঠাচ্ছে। হিয়াম হাফিজদ্দিন গ্রান্ড ইন্টারন্যাশনাল এর ফ্রান্চাইসি ওউন করে। হিয়াম এর কোম্পানি টিফাকে ক্রাউন দিচ্ছে কম্পিটিশনে যোগ দিতে।

প্রোমোটর হিয়াম আরো  জানান, মিডিয়া যদি এ বিষয়টি সঠিকভাবে সকলকে জানান দেয়, তাহলে প্রতিযোগী ও টীম মেনেজম্যান্ট  অনুপ্রানিত হবে।  সোনার মুকুট প্রাপ্তিতে মিস গ্র্যান্ড বাংলাদেশের অভিযাত্রায় আগামী বছরগুলোতেও  দেশ এগিয়ে যাবে।

 

এলএবাংলাটাইমস/এলআরটি/ই

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত