আপডেট :

        ঢাকার ভেতরে যারা আছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ডিএমপি দৃঢ় প্রতিজ্ঞ

        ধ্বংসযজ্ঞকারীদের বিরুদ্ধে জনগণকেই রুখে দাঁড়াতে হবে: শেখ হাসিনা

        সীমিত পরিসরে হলেও চালু থাকুক ইন্টারনেট সেবা

        চার স্টেশন বন্ধ, দুই ভাগে চলছে ট্রেন

        বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) গেটে আগুন

        বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) গেটে আগুন

        ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভেতরে থেকে পুলিশদের উদ্ধার করতে হেলিকপ্টার

        একটি মাত্র ভিসায় ৬টি দেশ ভ্রমণ করা যায়

        প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আইনমন্ত্রী সংবাদ মাধ্যমে আলোচনা করবেন আইনমন্ত্রী

        ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে দেশের বিভিন্ন জায়গায় সড়কে যান চলাচল বন্ধ

        হামলার ঘটনাকে ‘নৃশংস’ উল্লেখ করে একের পর এক পদত্যাগ

        শুধু কোটা নয়, গোটা দেশ সংস্কার প্রয়োজন

        মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্ন হওয়ার তথ্য জানিয়েছেন ব্যবহারকারীরা

        ইউরো শেষে পদত্যাগ করলেন সাউথগেট

        ফ্লাইওভারে সং ঘ র্ষের ঘটনায় এক তরুণ নি হ ত

        রাহুল গান্ধী পরিপক্ব রাজনীতিবিদে পরিণত হয়েছেন মন্তব্য করলেন অমর্ত্য সেন

        ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের হত্যাকারীদের বিচারের দাবী

        ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের হত্যাকারীদের বিচারের দাবী

        সিদ্ধান্ত মোতাবেক হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ জানালো ঢাবি কর্তৃপক্ষ

        ট্রাম্পকে জয়ী করতে মাসে ৪৫ মিলিয়ন ডলার দেওয়ার প্রতিশ্রুতি ইলন মাস্কের

রিয়েলমি সি৬৫ বনাম ভিভো ওয়াই২৭এস: কোন ফোনের ফিচার বেশি উন্নত?

রিয়েলমি সি৬৫ বনাম ভিভো ওয়াই২৭এস: কোন ফোনের ফিচার বেশি উন্নত?

স্মার্টফোনের শীর্ষ প্রতিষ্ঠানগুলোর মধ্যে বাজেট ফ্রেন্ডলি ডিভাইস আনার ক্ষেত্রে সব সময়ই একটি প্রতিযোগিতা চলে। এমনই এক প্রতিযোগী স্মার্টফোন ব্র্যান্ড ভিভো’র ওয়াই২৭এস সিরিজটিকে পেছনে ফেলে নিজের আধিপত্য বজায় রেখেছে রিয়েলমি’র সদ্য উন্মোচিত সি সিরিজের স্মার্টফোন সি৬৫। স্মার্টফোনপ্রেমীরা তুলনামূলক ভালো পারফর্ম করা ফোন খোঁজেন সব সময়, আর এ সকল ক্ষেত্রে ভিভো ওয়াই২৭এস- কে হারিয়ে দিয়েছে রিয়েলমি সি৬৫।

 

সেরা চার্জিং ফিচার নিয়ে হাজির হয়েছে রিয়েলমি সি৬৫, কেননা ২০ হাজার টাকা দামের মধ্যে এটিই একমাত্র ফোন যা ভিভো ওয়াই২৭এস এর চার্জিং সক্ষমতাকে পেছনে ফেলে ৪৫ ওয়াটের দ্রুত চার্জিং সক্ষমতা প্রদান করে। ফলে ব্যবহারকারীরা প্রতিযোগী ব্র্যান্ড ভিভো ওয়াই২৭এস এর তুলনায় রিয়েলমি সি৬৫ এ পাচ্ছেন স্বল্প সময়ের মধ্যে অনেক বেশি ও নিরাপদ চার্জিং ব্যবস্থা।

 

রিয়েলমি সি৬৫ ফোনটিকে স্পষ্টত জয়ী বলা যায়। কারণ, এই ক্লাসের সবচেয়ে পাতলা বডির (৭.৬৪ মিমি) ফোন হওয়ায়, রিয়েলমি সি৬৫ হাতে আরামদায়ক ও নান্দনিকভাবে ধরা যায়। ফ্ল্যাগশিপ লেন্স এবং কৌণিক বেজেল ডিজাইনের কারণে এটিকে অন্যান্য প্রতিযোগী ব্র্যান্ডগুলোর ফোনের চেয়ে আরও আকর্ষণীয় দেখায়। রিয়েলমি সি৬৫-এর শাইনিং স্টারলাইট ডিজাইন সেরা কারুকার্য প্রদর্শন করে, যা এটিকে ভিভো ওয়াই২৭এস এর তুলনায় আরও নান্দনিকভাবে আনন্দদায়ক করে তোলে।

 

ভিভো ওয়াই২৭এস ফোনের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর রিয়েলমি সি৬৫ এর মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেটের বিপরীতে একটি প্রতিযোগিতামূলক আবহ তৈরি করে। তবে রিয়েলমি সি৬৫ এর রয়েছে স্বনামধন্য জার্মান টিইউভি-এসইউডি এর ৪ বছরের স্মুদ সার্টিফিকেশন। এই সেগমেন্টে কোনো ফোনের জন্য এটাই প্রথম সার্টিফিকেট অর্জন, যা এই ফোনে দেয় ৪ বছর পর্যন্ত নতুন ফোনের মতো স্মুদ পারফরম্যান্সের গ্যারান্টি। তাই, চিপসেটের হিসেব বাদ দিলে, স্মার্টফোন ব্যবহারকারী পাচ্ছেন ৪ বছরের ল্যাগ ফ্রি ব্যবহারের নিশ্চয়তা।

 

রিয়েলমি সি৬৫ ডিভাইসে রয়েছে এইচডি স্ক্রিন, তবে ভিভো ওয়াই২৭এস ফোনের রয়েছে বেশি রেজোল্যুশনের এফএইচডি+ ডিসপ্লে সুবিধা। তবে রিয়েলমি ফোনে ৬৬৫ নিটস ব্রাইটনেস থাকায়, ভিভো ফোনটির তুলনায় এর কালার প্রোডাকশন আরও উজ্জ্বল দেখায়। এছাড়াও, এর আই-ফ্রেন্ডলি স্ক্রিনের রয়েছে অনুমোদিত টিইউভি লো ব্লু লাইট সার্টিফিকেশন। ফলে চোখে কোনো ধরনের চাপ তৈরি না করায় এই সেগমেন্টে রিয়েলমি সি৬৫ এর চাইতে ভালো পছন্দের আর কিছুই হতে পারে না।

 

রিয়েলমি সি৬৫ ডিভাইসটিতে আরও রয়েছে উন্নতমানের এআই বুস্ট ফিচার, যা ভিভো ওয়াই২৭এস ফোনে অনুপস্থিত। এর ইন্টেলিজেন্ট রেইন ওয়াটার স্মার্ট টাচ ফিচার সঠিকভাবে পানির অবস্থানকে চিহ্নিত করার পাশাপাশি হাত ও পানির মধ্যে পার্থক্য চিহ্নিত করে। এক্ষেত্রে এর নির্ভুলতার হার ৯৬ শতাংশেরও বেশি। রিয়েলমি সি৬৫ এর স্ক্রিন সক্রিয়তা ভিভো ওয়াই২৭এস ফোনের থেকেও ভালো। তাই, এই ডিভাইসটি ফোনপ্রেমীদের নজর কেড়েছে বেশ ভালোভাবেই।

 

রিয়েলমি সি৬৫ এর অনন্য পারফরম্যান্স প্রদর্শনের আরেকটি বিশেষ ক্ষেত্র হলো এর মেমরির সক্ষমতা। ডিভাইসটিতে রয়েছে ৮ জিবি+৮ জিবি সমৃদ্ধ অসাধারণ র‌্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ। এই স্টোরেজ স্পেসে ফোন ব্যবহারকারীরা কোনো দুর্ভাবনা ছাড়াই তাদের ফটো, ভিডিও ও অ্যাপ সংরক্ষণ করতে পারেন, যা ব্যবহারকারীদের একটি স্মুদ ও নির্বিঘ্ন অভিজ্ঞতা নিশ্চিত করে।

 

শেয়ার করুন

পাঠকের মতামত